এসএসসি প্রশ্ন সমাধান

এসএসসি ইসলাম ও নৈতিক শিক্ষা প্রশ্ন সমাধান ২০২৪ [সকল বোর্ড]

২৭ ফেব্রুয়ারি ২০২৪ এস এস সি ইসলাম ও নৈতিক শিক্ষা পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে । তোমরা যারা ইসলাম শিক্ষা প্রশ্নের সমাধান করে নিতে চাচ্ছো। তাহলে সঠিক জায়গায় এসেছ। আজকে আমরা এসএসসি ইসলাম শিক্ষা প্রশ্নের পূর্ণাঙ্গ সমাধান দিব। তাই তোমরা যারা ইসলাম শিক্ষা প্রশ্নের বহুনির্বাচনি অংশের সমাধান চাও? তাহলে আজকের আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ো। তোমরা যারা বিগত পরীক্ষার প্রশ্নের উত্তর পাওনি।  তারা এখনি আমাদের সাইট থেকে বিগত পরীক্ষার প্রশ্নের পূর্ণাঙ্গ সমাধান দেখে নাও।

এখানে আজকে আমরা এসএসসি ২০২৪ ইসলাম ও নৈতিক শিক্ষা MCQ/নৈব্যক্তিক প্রশ্ন সমাধান ২০২৪, এসএসসি ইসলাম ও নৈতিক শিক্ষা  প্রশ্ন সমাধান ২০২৪ [সকল বোর্ড] SSC Islam and moral education MCQ Answer 2024   এর পূর্ণাঙ্গ ও সঠিক সমাধান নিয়ে বিস্তারিত আলোচনা করা হবে।

Table of Contents

এসএসসি ইসলাম ও নৈতিক শিক্ষা  প্রশ্ন সমাধান ২০২৪ | SSC Islam and moral education MCQ Answer 2024

 এসএসসি ইসলাম ও নৈতিক শিক্ষা পরীক্ষায় সর্বমোট ১০০ নম্বরের পরীক্ষা হয়ে থাকে।  এসএসসি ইসলাম ও নৈতিক শিক্ষাের  অংশে ৩০ নম্বর বরাদ্দ থাকে।  অর্থাৎ ৩০ টি বউ নির্বাচনী প্রশ্ন সঠিক করতে পারলে ৩০ নম্বর পেতে পারো।  আর একটি ভুল উত্তরের জন্য এক নম্বর করে কাটা যাবে।  বাকি  ৭০ নাম্বার সৃজনশীল অংশে বরাদ্দ থাকে।  সাতটি সৃজনশীল প্রশ্নের পূর্ণাঙ্গ উত্তর দিলে ৭০ নাম্বার পাবে। 

 এসএসসি ইসলাম ও নৈতিক শিক্ষা  প্রশ্নের ভালো ফলাফল অনেকেই করতে পারো না।  এর কারণ হচ্ছে তোমরা  অনেকেই  প্রশ্নগুলো না বুঝে পড়ে থাকে।  তোমরা যদি মূল বইয়ের  প্রশ্নগুলো বুঝে বুঝে পড়ার চেষ্টা করো।  তাহলে খুব সহজেই  অংশে ভালো নাম্বার অর্জন করতে পারবে।

সৃজনশীল ভালো করতে হলে অবশ্যই কিছু টেকনিক অবলম্বন করে পরীক্ষা দিতে হবে।  তোমাদের মধ্যে অনেকেই সারা বছর অনেক কষ্ট করে পড়ার পরেও ভালো ফলাফল অর্জন করতে পারে না।  এর কারণ হচ্ছে তারা টেকনিক অবলম্বন করে পড়াশোনা করে না।  এমনকি দেখবে তারা এসএসসি সিলেবাস বা রুটিন সম্পর্কে তাদের স্পষ্ট কোন ধারণা নেই।   তাই সৃজনশীল অংশে ভালো ফলাফল করতে হলে অবশ্যই তোমাকে খুবই গুরুত্বপূর্ণ টপিক গুলো আগে কভার করতে হবে।  আর এভাবে প্রস্তুতি নিলে এসএসসি ইসলাম ও নৈতিক শিক্ষা অংশে ভালো নাম্বার তুলতে পারবে।

পরীক্ষার নামমাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (SSC)
বিষয়ের নামইসলাম ও নৈতিক শিক্ষা
প্রশ্নের ধরণসৃজনশীল ও  [CQ & MCQ]
সেট কোডক, খ, গ ও ঘ
মোট নম্বর১০০
পরীক্ষার তারিখ২৭ ফেব্রুয়ারি ২০২৪
বোর্ডের নামঢাকা, যশোর, চট্টগ্রাম, রাজশাহী, কুমিল্লা, দিনাজপুর, ময়মনসিংহ, বরিশাল, সিলেট সহ সকল বোর্ড

ঢাকা বোর্ড এসএসসি ইসলাম ও নৈতিক শিক্ষা প্রশ্ন সমাধান ২০২৪ | Dhaka Board ssc Islam and moral education question Answer 2024

 ঢাকা বোর্ডের সকল শিক্ষার্থীকে আমাদের সাইটে স্বাগতম।  প্রিয় শিক্ষার্থীবৃন্দ,  আশা করি তোমাদের আজকের ইসলাম ও নৈতিক শিক্ষা পরীক্ষা ভালো হয়েছে।  ঢাকা বোর্ডের ইসলাম ও নৈতিক শিক্ষা পরীক্ষায় মূলত ১০০ নম্বর এর বিপরীতে হয়ে থাকে।  যেখানে  অংশে ৩০ নম্বর এবং সৃজনশীল অংশে ৭০ নম্বর বরাদ্দ থাকে।  এখানে আমরা এসএসসি ঢাকা বোর্ড ইসলাম ও নৈতিক শিক্ষা /নৈব্যত্তিক (MCQ) প্রশ্ন ও সমাধান সমাধান ২০২৪  নিয়ে তোমাদের সামনে তুলে ধরতে চাচ্ছি।  তোমরা অনেকেই পরীক্ষা শেষ হবার পরে পরে প্রশ্নের সমাধান খুঁজে থাকো।  তাই  ঢাকা বোর্ডের সকল শিক্ষার্থীর উদ্দেশ্যে এখানে এসএসসি ইসলাম ও নৈতিক শিক্ষা ঢাকা বোর্ড প্রশ্নের সমাধান করে দেওয়া হলো।

 এছাড়া প্রিয় ঢাকা বোর্ডের শিক্ষার্থীবৃন্দ,  ইতিমধ্যে অনুষ্ঠিত ঢাকা বোর্ডের সকল প্রশ্নের পূর্ণাঙ্গ সমাধান করে দিয়েছি।  এবং পরবর্তী পরীক্ষাগুলোর প্রশ্নের সমাধান করে দেওয়া হবে।  তাই তোমরা যারা প্রতিনিয়ত প্রশ্নের সমাধান খুঁজে থাকো?  তারা আমাদের সাইট থেকে তোমাদের প্রশ্নের উত্তর দেখে নিতে পারো অথবা মিলিয়ে নিতে পারো।

 সকল ঢাকা বোর্ডের শিক্ষার্থীর উদ্দেশ্যে আরেকটি কথা,  তোমাদের মধ্যে যাদের পরীক্ষা প্রস্তুতি সম্পন্ন করতে পারোনি।  অথবা  যারা পরীক্ষায় ভালো ফলাফল অর্জন করতে চাও?  তারা আমাদের সাইট থেকে তোমাদের সকল বিষয়ের চূড়ান্ত ও ফাইনাল সাজেশন দেখে নিতে পারো।  তোমাদের প্রতিটি পরীক্ষার আগে আগে আমাদের সাইটে  এসএসসি শর্ট সাজেশন দেওয়া হয়।  যা তুমি খুব কম সময়ের মধ্যে পড়ে শেষ করতে পারবে।

 এসএসসি ইসলাম ও নৈতিক শিক্ষা দিনাজপুর বোর্ড  প্রশ্ন উত্তর ২০২৪ | SSC Islam and moral education Dinajpur Board MCQ Question & Answer 2024

 এসএসসি দিনাজপুর বোর্ডের সকল শিক্ষার্থীকে ইসলাম ও নৈতিক শিক্ষা প্রশ্ন সমাধান  পর্বে স্বাগতম।  দিনাজপুর বোর্ডের শিক্ষার্থী বন্ধুরা,  আজকে তোমাদের ইসলাম ও নৈতিক শিক্ষা পরীক্ষা কেমন হলো?  তার নিম্নে কমেন্ট করে জানাবে।  এছাড়া এখানে আমরা দিনাজপুর বোর্ড এর ইসলাম ও নৈতিক শিক্ষা প্রশ্ন ও সমাধান /  এসএসসি ইসলাম ও নৈতিক শিক্ষা প্রশ্ন সমাধান দিনাজপুর বোর্ড /  এসএসসি ২০২৪ দিনাজপুর বোর্ড প্রশ্ন সমাধান  করে দিব।  আশা করি তোমাদের আজকে অনুষ্ঠিত ইসলাম ও নৈতিক শিক্ষা প্রশ্নের সমাধান পেতে সহায়ক হবে।

 দিনাজপুর বোর্ডের সকল শিক্ষার্থীর জন্য সুখবর হচ্ছে,  তোমাদের বিগত দিনে অনুষ্ঠিত হওয়ার সকল প্রশ্নের সমাধান আমাদের সাইটে রয়েছে।  তোমরা চাইলে সকল প্রশ্নের সমাধান আমাদের সাইট থেকে পেতে পারো।  এবং পরবর্তী পরীক্ষাগুলোর প্রশ্নের পুরনাঙ্গ সমাধান আমাদের সাইটে দেওয়া হবে।  তাই শেষ পর্যন্ত আমাদের সাথে থাকার জন্য বলা হলো।

 এছাড়া  দিনাজপুর বোর্ডের সকল বিষয়ের  শর্ট ও ফাইনাল সাজেশন দেওয়া হয়।  বিগত দিনে যে পরীক্ষাগুলো হয়েছে প্রায় প্রশ্ন আমাদের সাজেশন থেকে কমন পড়েছে।  আই নিঃসন্দেহে আমাদের এসএসসি শর্ট সাজেশন গুলো ফলো করতে পারো।  এতে খুব সহজেই তোমরা এসএসসি ইসলাম ও নৈতিক শিক্ষা পরীক্ষায় ভালো ফলাফল করতে পারবে।

এসএসসি সিলেট বোর্ড ইসলাম ও নৈতিক শিক্ষা  প্রশ্ন ও সমাধান ২০২৪ | SSC Islam and moral education Sylhet Board MCQ Question Answer 2024

  সিলেট বোর্ডের শিক্ষার্থীবৃন্দ ,  আশা করি বিগত দিনের পরীক্ষাগুলো ভালোভাবে সম্পন্ন করেছ।  এবং আজকে তোমাদের পরীক্ষা কেমন হলো?  তা অবশ্যই নিম্নে কমেন্ট করে জানাবে।  প্রিয় শিক্ষার্থী,  সিলেট বোর্ডের বিগত দিনে অনুষ্ঠিত হওয়া সকল প্রশ্নের পূর্ণাঙ্গ সমাধান দেওয়া রয়েছে আমাদের সাইটে। 

তোমরা যারা এখনো সিলেট বোর্ড প্রশ্নের সমাধান পাওনি। তারা দেখে নিতে পারো।  এখানে আমরা সিলেট বোর্ডের ইসলাম ও নৈতিক শিক্ষা প্রশ্ন সমাধান/  এসএসসি সিলেট বোর্ড ইসলাম ও নৈতিক শিক্ষা প্রশ্ন সমাধান/  সিলেট বোর্ড এসএসসি বোর্ড প্রশ্ন সমাধান/  এসএসসি ইসলাম ও নৈতিক শিক্ষা সিলেট বোর্ড প্রশ্ন সমাধান ২০২৪  তোমাদের সামনে তুলে ধরব।  আশা করি আজকের বহু নির্বাচনী পরীক্ষার সকল প্রশ্নের উত্তর তোমার সঠিক হবে।  নিচে থেকে তোমাদের আজকে অনুষ্ঠিত প্রশ্নের সমাধান মিলিয়ে নাও।

 সিলেট বোর্ডের সকল শিক্ষার্থীর উদ্দেশ্যে আরেকটি কথা হলো-  এই সাইটটিতে মূলত তোমাদের সকল বিভাগের এবং সকল বিষয়ের প্রশ্ন সমাধান করে দেওয়া হয়।  প্রশ্ন সমাধানে পাশাপাশি সিলেট বোর্ডের সকল বিষয়ের চূড়ান্ত ও ফাইনাল সাজেশন দেওয়া হয়।  তাই তোমরা যারা প্রস্তুতি সম্পন্ন করতে পারোনি এবং অল্প পরে ভালো ফলাফল করতে চাও।  তারা সবাই আমাদের এই সাইট থেকে সাজেশন সংগ্রহ করে ভালো ফলাফল অর্জন করতে পারো।

রাজশাহী বোর্ড ২০২০ ইসলাম ও নৈতিক শিক্ষা mcq সমাধান ২০২৪ | Rajshahi Board SSC Islam and moral education MCQ Answer 2024

 রাজশাহী বোর্ডের প্রিয় শিক্ষার্থীবৃন্দ,  আশাকরি তোমরা আজকের ইসলাম ও নৈতিক শিক্ষা পরীক্ষা ভালোভাবেই দিয়েছো।  তোমাদের ইসলাম ও নৈতিক শিক্ষা পরীক্ষা কেমন হলো এবং আজকের ইসলাম ও নৈতিক শিক্ষা পরীক্ষায় কত নাম্বার পাবে তা নিম্নে কমেন্ট করে জানাবে। 

তবে বিগত দিনে  আমাদের ইসলাম ও নৈতিক শিক্ষা সাজেশন থেকে  প্রায় প্রশ্ন এসেছে।  আশা করি তোমাদের ইসলাম ও নৈতিক শিক্ষা পরীক্ষা ভালোই হয়েছে।  প্রিয় শিক্ষার্থী,  তোমরা যারা প্রতিনিয়ত আমাদের কাছে থেকে রাজশাহী বোর্ড এর সকল প্রশ্নের সমাধান নিয়ে থাকো ।  তাই  প্রতিবারের মতো আজকেও আমরা রাজশাহী বোর্ডের ইসলাম ও নৈতিক শিক্ষা প্রশ্ন সমাধান দিব। 

 এখানে রাজশাহী বোর্ডের সকল বিভাগের এবং সকল বিষয়ের প্রশ্নের সমাধান ও চূড়ান্ত সাজেশন দেওয়া হয়ে থাকে।  তাই তোমরা যারা এসএসসি পরীক্ষায় ভালো ফলাফল অর্জন করতে চাও।  তারা আমাদের সাইট থেকে রাজশাহী বোর্ডের সকল বিষয়ের সাজেশন ফলো করতে পারো।  এছাড়া আমাদের  সাইটে রাজশাহী বোর্ডের সকল আপডেট তথ্য পাবে।

এসএসসি ২০২৪ চট্টগ্রাম বোর্ড ইসলাম ও নৈতিক শিক্ষা  প্রশ্ন সমাধান | SSC Exam 2024 SSC Islam and moral education Chottogram Board MCQ Question & Answer 2024

 আজকে চট্টগ্রাম বোর্ডের ইসলাম ও নৈতিক শিক্ষা  পরীক্ষায় অনুষ্ঠিত হয়েছে।  তোমরা যারা চট্টগ্রাম বোর্ডের আওতায় পরীক্ষা দিয়েছো।  তাদের সবার জন্য শুভকামনা।  প্রিয় চট্টগ্রাম বোর্ডের শিক্ষার্থী,  আশা করি তোমাদের আজকের পরীক্ষা ভালো হয়েছে।  প্রতিদিনের মতো আজকে আমরা চট্টগ্রাম বোর্ডের ইসলাম ও নৈতিক শিক্ষা   অংশের পূর্ণাঙ্গ সমাধান দিব।  তোমরা যারা চট্টগ্রাম বোর্ড প্রশ্নের সমাধান পেতে চাও তাহলে আমাদের সাইট থেকে তোমাদের প্রশ্নের সমাধান দেখে নিতে পারো।

 চট্টগ্রাম বোর্ডের সকল শিক্ষার্থীর উদ্দেশ্যে আমরা সকল বিষয়ের এবং সকল বিভাগের প্রশ্ন সমাধানের পাশাপাশি সকল বিষয়ের জন্য শর্ট ও চূড়ান্ত সাজেশন প্রদান করি।  আমাদের সাজেশন গুলো বিষয় ভিত্তিক এবং পরীক্ষক দ্বারা তৈরি করা হয়ে থাকে।  তাই আমাদের সাজেশন থেকে তোমাদের পরীক্ষায় সর্বোচ্চ পরিমাণে কমন থাকে।  অর্থাৎ আমাদের সাজেশন থেকে ১০০% কমন থাকে।  তাই তোমরা যারা চট্টগ্রাম  বোর্ডের আওতায় রয়েছে।  তারা আমাদের সাইট থেকে চট্টগ্রাম বোর্ডের সকল প্রশ্ন সমাধান ও সাজেশন ও সকল আপডেট তথ্য দেখে নিতে পারো।

যশোর বোর্ড ২০২৪ ইসলাম ও নৈতিক শিক্ষা প্রশ্ন সমাধান | SSC Board 2024 Islam and moral education Jessore Board MCQ Question Answer

 যশোর বোর্ডের সকল শিক্ষার্থীকে আমাদের সাইটে স্বাগতম।  আজকে যশোর বোর্ড ইসলাম ও নৈতিক শিক্ষা পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।  তোমাদের ইসলাম ও নৈতিক শিক্ষা পরীক্ষার প্রশ্ন সমাধান নিয়ে আজকের আলোচনা।  বিগত দিনে অনুষ্ঠিত যশোর বোর্ড প্রশ্ন সমাধান করে দিয়েছি।  আজকে আমরা যশোর বোর্ডের ইসলাম ও নৈতিক শিক্ষা প্রশ্নের সমাধান দিব।  তাই তোমরা যারা আজকে অনুষ্ঠিত হওয়া ইসলাম ও নৈতিক শিক্ষা প্রশ্নের পূর্ণাঙ্গ সমাধান চাচ্ছ।  একটু সময় দিয়ে আমাদের সাথেই থাকো।  পরীক্ষা শেষ হওয়ার কিছুক্ষণের মধ্যেই আমাদের সাইটে যশোর বোর্ডের ইসলাম ও নৈতিক শিক্ষা প্রশ্ন সমাধান দেওয়া হবে।

 এছাড়া যশোর বোর্ডের শিক্ষার্থীর উদ্দেশ্যে আরেকটি কথা-  তোমরা যারা অল্প পড়ে ভালো ফলাফল করতে চাও অথবা সারা বছর পরেও। এসএসসি পরীক্ষার প্রস্তুতি সম্পন্ন করতে পারোনি ।  তাদের উদ্দেশ্যে অর্থাৎ তাদের ফলাফল ভালো করার উদ্দেশ্যে আমাদের চাইতে পরীক্ষার আগে আগে  এসএসসি শর্ট ও চূড়ান্ত সাজেশন দেওয়া হয়।  সে সাজেশন ফলো করলে খুব কম সময়ের মধ্যে ভালো ফলাফল অর্জন করতে পারবে।

ময়মনসিংহ বোর্ড ২০২৪ ইসলাম ও নৈতিক শিক্ষা প্রশ্ন সমাধান | SSC Islam and moral education Mymensingh Board MCQ Question & Answer 2024

 ২০২৪ সালের এসএসসি পরীক্ষায় যারা অংশগ্রহণ করেছ।  তাদের সবার জন্য শুভকামনা।  বিশেষ করে যারা ময়মনসিংহ বোর্ডে রয়েছো।  আজকে ময়মনসিংহ বোর্ডের ইসলাম ও নৈতিক শিক্ষা পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।  যেখানে ৩০ টি  প্রশ্ন করা হয়েছিল।  এসএসসি ৩০ টি বহুনির্বাচনের মধ্যে তোমার কয়টি প্রশ্ন হয়েছে এবং কত নাম্বার পাবে?  তার নিম্নে কমেন্ট করে জানাতে পারো।  এখানে আমরা ময়মনসিংহ বোর্ড এসএসসি ইসলাম ও নৈতিক শিক্ষা প্রশ্নের  অংশের পূর্ণাঙ্গ সমাধান দিব।  আশা করি  প্রশ্নের সমাধান গুলো তোমার নাম্বার নিশ্চিত করতে সহায়ক হবে।

 প্রিয় ময়মনসিংহ বোর্ডের শিক্ষার্থীবৃন্দ,  আমরা ময়মনসিংহে বোর্ডের প্রশ্ন সমাধানের পাশাপাশি ময়মনসিংহ বোর্ডের সকল বিষয়ের শর্ট ও চূড়ান্ত সাজেশন দিয়ে থাকি।  তাই তোমরা চাইলে পরীক্ষার আগে আগে আমাদের সাইট থেকে সাজেশন ফলো করতে পারো। 

এসএসসি কুমিল্লা বোর্ড ইসলাম ও নৈতিক শিক্ষা  প্রশ্ন ও সমাধান ২০২৪ | SSC Comilla board mcq Answer 2024

 কুমিল্লা বোর্ডের শিক্ষার্থীবৃন্দ,  আজকে কুমিল্লা বোর্ডের ইসলাম ও নৈতিক শিক্ষা পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।   আজকে অনুষ্ঠিত কুমিল্লা বোর্ডের ইসলাম ও নৈতিক শিক্ষা প্রশ্নের অনেক প্রশ্ন আমাদের সাজেশন থেকে কমেন্ট পড়েছে।  আজকে এখানে আমরা কুমিল্লা বোর্ডের এসএসসি ইসলাম ও নৈতিক শিক্ষা প্রশ্নের  নৈব্যক্তিক অংশের  পূর্ণাঙ্গ সমাধান দিব।  তোমরা যারা এসএসসি কুমিল্লা বোর্ড ইসলাম ও নৈতিক শিক্ষা  প্রশ্নের প্রশ্ন ও সমাধান খুজতেছো। তারা এখান থেকে  অংশের সমাধান দেখে নিতে পারো।

 কুমিল্লা বোর্ডের প্রশ্ন সমাধানের পাশাপাশি আমরা কুমিল্লা বোর্ডের সকল বিষয়ের সাজেশন প্রদান করি।  তাই তোমরা যারা অল্প সময়ে প্রস্তুতি নিয়ে ভালো ফলাফল করতে চাও।  তারা আমাদের সাইট থেকে পরীক্ষার আগে সাজেশন ফলো করে খুব সহজেই ভালো ফলাফল করতে পারবে। 

এসএসসি বরিশাল বোর্ড ইসলাম ও নৈতিক শিক্ষা  নৈব্যক্তিক প্রশ্ন সমাধান ২০২৪ | SSC Islam and moral education Barisal Board MCQ Question & Answer/Answer 2024

 আজকে অনুষ্ঠিত বরিশাল বোর্ডের ইসলাম ও নৈতিক শিক্ষা প্রশ্ন মোটামুটি সহজ প্রকৃতির হয়েছে।  তোমরা যারা সামান্য প্রিপারেশন নিয়েছো হয়তো তারাও ভালো রেজাল্ট করবে।  বরিশাল বোর্ডের  অংশের পূর্ণাঙ্গ সমাধান নিয়ে আজকের আয়োজন।  তোমরা যারা বরিশাল বোর্ডের আওতায় ইসলাম ও নৈতিক শিক্ষা পরীক্ষা দিয়েছো  তারা এখান থেকে বরিশাল বোর্ড গনিত অংশের  প্রশ্নের সমাধান দেখে নাও।  এবং পরবর্তীতে বরিশাল বোর্ডের ইসলাম ও নৈতিক শিক্ষা অংশের পূর্ণাঙ্গ সমাধান দিবো।

 বরিশাল বোর্ডের সকল শিক্ষার্থীর জন্য সুখবর,  এখানে আমরা শুধু বরিশাল বোর্ড ইসলাম ও নৈতিক শিক্ষা প্রশ্নের সমাধান  দিয়েছি।  এবং বিগত পরীক্ষাগুলোর প্রশ্নের পূর্ণাঙ্গ সমাধান তোমাদের এসএসসি ক্যাটাগরিতে রয়েছে।  পরবর্তী যে সকল পরীক্ষা অনুষ্ঠিত হবে সেই সকল পরীক্ষার প্রশ্নের সমাধানও আমাদের সাইটে দেওয়া হবে।  বরিশাল বোর্ডের সকল প্রশ্ন সমাধানের পাশাপাশি সকল বিষয়ের সাজেশন ও ভালো ফলাফল করার টেকনিক দেওয়া হয়ে থাকে।  তাই তোমরা যারা বরিশাল বোর্ড থেকে ভালো রেজাল্ট করতে চাও তারা সবাই আমাদের সাইট থেকে বরিশাল বোর্ডের সকল আপডেট তথ্য দেখে ভালোভাবে পরীক্ষা দিতে পারো।  তো সবার শুভ কামনা করে এখানেই শেষ করছি ধন্যবাদ সবাইকে।

 উপরে আমরা  সারাদেশের নয়টি শিক্ষা বোর্ডের ইসলাম ও নৈতিক শিক্ষা প্রশ্নের পূর্ণাঙ্গ সমাধান দিয়েছি।  অর্থাৎ আজকে আমরা সকল শিক্ষা বোর্ডের ইসলাম ও নৈতিক শিক্ষা প্রশ্নের  অংশের সমাধান করেছি।  উপর থেকে ঢাকা ইসলাম ও নৈতিক শিক্ষা প্রশ্ন সমাধান,  চট্টগ্রাম ইসলাম ও নৈতিক শিক্ষা প্রশ্ন সমাধান,  দিনাজপুর ইসলাম ও নৈতিক শিক্ষা প্রশ্ন সমাধান,  বরিশাল ইসলাম ও নৈতিক শিক্ষা প্রশ্ন সমাধান,  ময়মনসিংহ ইসলাম ও নৈতিক শিক্ষা প্রশ্ন সমাধান,  যশোর ইসলাম ও নৈতিক শিক্ষা প্রশ্ন সমাধান,  রাজশাহী ইসলাম ও নৈতিক শিক্ষা প্রশ্ন সমাধান সহ সকল বোর্ডের প্রশ্নের পূর্ণাঙ্গ সমাধান দেওয়া রয়েছে।  তাই তোমরা যে বোর্ডের শিক্ষার্থী সেই বোর্ডের প্রশ্নের সমাধান দেখে নাও।  শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ সকল শিক্ষার্থীকে।  আজ আর নয় সবার জন্য শুভকামনা।

এসএসসি ইসলাম ও নৈতিক শিক্ষা  প্রশ্ন সমাধান ২০২৪ [সকল বোর্ড] SSC Islam and moral education MCQ Answer 2024 [All Board]

পরিক্ষার সময় ও তারিখপরিক্ষার বিষয় ও সমাধানপ্রশ্ন ও সমাধান
২৭ ফেব্রুয়ারী ২০২৪; পূর্ণমানঃ ৩০ নম্বরঢাকা বোর্ড ২০২৪ ইসলাম ও নৈতিক শিক্ষা প্রশ্ন সমাধানপ্রশ্ন সমাধান
২৭ ফেব্রুয়ারী ২০২৪; পূর্ণমানঃ ৩০ নম্বরময়মনসিংহ বোর্ড ২০২৪ ইসলাম ও নৈতিক শিক্ষা প্রশ্ন সমাধানপ্রশ্ন সমাধান
২৭ ফেব্রুয়ারী ২০২৪; পূর্ণমানঃ ৩০ নম্বরযশোর বোর্ড ২০২৪ ইসলাম ও নৈতিক শিক্ষা প্রশ্ন সমাধানপ্রশ্ন সমাধান
২৭ ফেব্রুয়ারী ২০২৪; পূর্ণমানঃ ৩০ নম্বরবরিশাল বোর্ড ২০২৪ ইসলাম ও নৈতিক শিক্ষা প্রশ্ন সমাধানপ্রশ্ন সমাধান
২৭ ফেব্রুয়ারী ২০২৪; পূর্ণমানঃ ৩০ নম্বরকুমিল্লা বোর্ড ২০২৪ ইসলাম ও নৈতিক শিক্ষা প্রশ্ন সমাধানপ্রশ্ন সমাধান
২৭ ফেব্রুয়ারী ২০২৪; পূর্ণমানঃ ৩০ নম্বরদিনাজপুর বোর্ড ২০২৪ ইসলাম ও নৈতিক শিক্ষা প্রশ্ন সমাধানপ্রশ্ন সমাধান
২৭ ফেব্রুয়ারী ২০২৪; পূর্ণমানঃ ৩০ নম্বররাজশাহী বোর্ড ২০২৪ ইসলাম ও নৈতিক শিক্ষা প্রশ্ন সমাধানপ্রশ্ন সমাধান
২৭ ফেব্রুয়ারী ২০২৪; পূর্ণমানঃ ৩০ নম্বরসিলেট বোর্ড ২০২৪ ইসলাম ও নৈতিক শিক্ষা প্রশ্ন সমাধানপ্রশ্ন সমাধান
২৭ ফেব্রুয়ারী ২০২৪; পূর্ণমানঃ ৩০ নম্বরচট্টগ্রাম বোর্ড ২০২৪ ইসলাম ও নৈতিক শিক্ষা প্রশ্ন সমাধানপ্রশ্ন সমাধান

এসএসসি পরিক্ষার রুটিন ও সময়সূচি ২০২৪ | ssc Exam syllabus 2024

শিক্ষার্থীদের দীর্ঘ অপেক্ষার পর অবশেষে আন্তঃশিক্ষা বোর্ড পরীক্ষা নিয়ন্ত্রক কমিটি কর্তৃক গত ২১ শে ডিসেম্বর প্রকাশিত হয়েছে ২০২৪ সালের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) এবং সমমানের পরীক্ষার রুটিন। রুটিন অনুযায়ী আগামী ১৫ ই ফেব্রুয়ারি থেকে ১২ই মার্চ পর্যন্ত পরীক্ষা চলমান থাকবে বলে জানা গিয়েছে। নিচে ঢাকা,চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, সিলেট, বরিশাল, দিনাজপুর, ময়মনসিংহ, এবং যশোর বোর্ডের ২০২৪ সালের এসএসসি পরীক্ষার রুটিন দেয়া হলো।

এসএসসি পরিক্ষার রুটিন ও সময়সূচি দেখুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button