Others

ময়মনসিংহ পল্লী বিদ্যুৎ সমিতি-২ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

ময়মনসিংহ পল্লী বিদ্যুৎ সমিতি-২ নামে যে প্রতিষ্ঠান আছে, তারা নতুন কর্মচারী নেওয়ার জন্য বিজ্ঞপ্তি দিয়েছে। তারা বিভিন্ন পদে লোক নেবে। যারা এই চাকরিতে আবেদন করতে চায়, তাদেরকে নির্দিষ্ট শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে।

ময়মনসিংহ পল্লী বিদ্যুৎ সমিতি-২ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ এ ১টি ক্যাটাগরিতে ০৩টি পদে জন নিয়োগ দিবে। নিয়োগ বিজ্ঞপ্তিত প্রকাশ করা হয় ১১ সেপ্টেম্বর ২০২৪ দৈনিক যায় যায় দিন ও অফিসিয়াল ওয়েবসাইটে। আবেদনের শুরু ১১ সেপ্টেম্বর ২০২৪ থেকে এবং আবেদনের শেষ তারিখ ০৩ অক্টোবর ২০২৪ইং। নিয়োগ বিজ্ঞপ্তির দেওয়া সকল শর্ত ভালো ভাবে পড়ে তার পর আপনার পছন্দের পদে আবেদন করুন। অনলাইন ব্যতিত কোন আবেদন কর্তৃপক্ষ গ্রহন করবে না। নিম্নে বিজ্ঞপ্তিটি দেওয়া হল

নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

  • প্রতিষ্ঠান: ময়মনসিংহ পল্লী বিদ্যুৎ সমিতি-২
  • বিজ্ঞপ্তি প্রকাশের তারিখ: ১১ সেপ্টেম্বর ২০২৪
  • বিজ্ঞপ্তি সংখ্যা: ১
  • প্রকাশের মাধ্যম: দৈনিক যায় যায় দিন ও অফিসিয়াল ওয়েবসাইট
  • চাকরির ধরন: সরকারি চাকরি
  • ক্যাটাগরি সংখ্যা: ০১
  • শূন্য পদের সংখ্যা: ০৩
  • আবেদনের মাধ্যম: অনলাইন
  • আবেদন শুরুর তারিখ: ১১ সেপ্টেম্বর ২০২৪
  • আবেদনের শেষ তারিখ: ০৩ অক্টোবর ২০২৪

ময়মনসিংহ পল্লী বিদ্যুৎ সমিতি-২ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ শূন্যপদের বিস্তারিত তথ্য


(০১) পদের নাম: সহকারী ক্যাশিয়ার (মহিলাদের জন্য সংরক্ষিত)

পদ সংখ্যাঃ ০৩টি পদের সংখ্যা কম বেশি হতে পারে।

বয়সঃ ০৩/১০/২০২৪ খ্রিঃ তারিখে সর্বনিম্ন ১৮ বছর/সর্বোচ্চ ৩০ বছর (বীর মুক্তিযোদ্ধা/ শহীদ মুক্তিযোদ্ধার সন্তানের ক্ষেত্রে বয়সসীমা ৩২ (বত্রিশ) বছর পর্যন্ত শিথিলযোগ্য

বেতন ভাতাঃ পবিস বেতন কাঠামো- ২০১৬ অনুযায়ী বেতন স্কেল ১৮, ৩০০ টাকা হতে ৪৬,২৪০ টাকা এবং নিয়মানুযায়ী অন্যান্য ভাতাদি প্রাপ্য হবেন।

শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতাঃ

(ক) প্রার্থীকে কমপক্ষে এইচ,এস,সি/সমমান পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। এস,এস,সি/সমমান ও এইচ,এস,সি/সমমান পরীক্ষায় কমপক্ষে জিপিএ ন্যূনতম ৩.০০ (জিপিএ-৫.০০ এর মধ্যে) থাকতে হবে। গণিতে দক্ষতা সম্পন্ন প্রার্থীদের অগ্রাধিকার দেয়া হবে।

(খ) প্রার্থীকে অফিস যন্ত্রপাতি পরিচালনায় দক্ষতা এবং কম্পিউটার চালনায় পর্যাপ্ত জ্ঞান ও সনদ থাকা বাধ্যতামূলক

(গ) বাংলায় প্রতি মিনিটে ন্যূনতম ১০ (দশ) ও ইংরেজীতে প্রতি মিনিটে ন্যূনতম ৩০(ত্রিশ) শব্দ কম্পিউটারে টাইপ করার সক্ষমতা থাকতে হবে।

(ঘ) প্রার্থীকে অবশ্য‍ই ভদ্র, বিনয়ী ও প্রফুল্ল চিত্তে জনসাধারণের সাথে কাজ করার মানসিকতা থাকতে হবে।

(ঙ) প্রার্থীকে উত্তম পারিবারিক ঐতিহ্য ও ন্যূনতম আর্থিক স্বচ্ছলতার অধিকারী হতে হবে নিয়োগ প্রদানের পূর্বে পবিস কর্তৃক পারিবারিক স্বচ্ছলতা সরেজমিনে পরিদর্শনপূর্বক যাচাই করা হবে।

(চ) প্রার্থীকে সমিতির অনুকূলে ২০,০০০.০০ (বিশ হাজার) টাকা ক্যাশ সিকিউরিটি ডিপোজিট হিসেবে জমা প্রদানের সামর্থ্য থাকতে হবে। যা সন্তোষজনকভাবে চাকুরী সমাপ্তির পর সুদসহ ফেরত প্রদান করা হবে। Mymensingh Palli Bidyut Samity-2 Job Circular 2024

কোন জেলার প্রার্থী আবেদন করতে পারবেন না

ময়মনসিংহ পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর ভৌগলিক এলাকা (ময়মনসিংহ জেলার ভালুকা, ত্রিশাল ও গফরগাঁও উপজেলা এবং গাজীপুর জেলার শ্রীপুর উপজেলা)।

নিয়োগ বিজ্ঞপ্তি

প্রার্থীর ক্ষেত্রে প্রযোজ্য শর্তাবলীঃ

০১। আবেদনকারীগণকে ময়মনসিংহ পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর ওয়েব সাইট (Web: pbs2.mymensingh.gov.bd) হতে আবেদন ফরম (ফরম নং পমাসপ ১১০-০০২, ভার্সন-০১) ডাউনলোড পূর্বক নিজ হাতে যথাযথভাবে পূরণ করে আগামী ০৩/১০/২০২৪ খ্রিঃ তারিখ রোজ বৃহস্পতিবার অফিস চলাকালীন সময়ের মধ্যে জেনারেল ম্যানেজার, ময়মনসিংহ পল্লী বিদ্যুৎ সমিতি-২, ভালুকা, ময়মনসিংহ এর বরাবর ডাকযোগে অথবা কুরিয়ার সার্ভিসের মাধ্যমে আবেদনপত্র প্রেরণ করতে হবে। ওয়েব সাইট হতে ডাউনলোডকৃত আবেদন ফরম ব্যতীত সাদা কাগজে/টাইপকৃত/স্বাক্ষর ব্যতীত/অসম্পূর্ণ বা ভুল আবেদপত্র বাতিল বলে গণ্য হবে। ০৩/১০/২০২৪ খ্রিঃ তারিখের পর প্রাপ্ত কোন আবেদনপত্র গ্রহণযোগ্য হবে না।

২।প্রার্থীগণকে আবেদনপত্রের সাথে নিম্নোক্ত কাগজ পত্র সমূহ সংযুক্ত করতঃ

আবেদন করতে হবেঃ (ক) ওয়েব সাইট হতে A-4 সাইজের কাগজে ডাউনলোডকৃত আবেদন ফরম;

(খ) শিক্ষাগত যোগ্যতার সকল সনদের সত্যায়িত কপি (মার্কশীট/প্রশংসা পত্র গ্রহণযোগ্য হবে না);

(গ) সদ্য তোলা ০৩ (তিন) কপি পাসপোর্ট সাইজের সত্যায়িত রঙ্গিন ছবি (ছবির পিছনে প্রার্থীর নাম লিখা থাকতে হবে;

(ঘ) কম্পিউটার প্রশিক্ষণ সংক্রান্ত সনদের সত্যায়িত অনুলিপি;

(ঙ) স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান/ পৌরসভার মেয়র। ওয়ার্ড কমিশনার কর্তৃক প্রদত্ত নাগরিকত্ব সনদপত্র।

(চ) জাতীয় পরিচয় পত্র/জন্মনিবন্ধন সনদের সত্যায়িত অনুলিপি;

(ছ) প্রথম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা কর্তৃক প্রদত্ত চারিত্রিক সনদপত্র।

জ) সিনিয়র জেনারেল ম্যানেজার/জেনারেল ম্যানেজার ময়মনসিংহ পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর অনুকূলে যে কোন তফসীলি ব্যাংক হতে ২০০/- (দুইশত) টাকা মূল্যমানের পে-অর্ডার/ব্যাংক ড্রাফট সংযুক্ত করতে হবে।

৩।আগামী ০৩/১০/২০২৪ খ্রিঃ তারিখ প্রার্থীর বয়স ১৮ হতে সর্বোচ্চ ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে বীর মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে বয়সসীমা ৩২ (বত্রিশ) বছর পর্যন্ত শিথিলযোগ্য। এক্ষেত্রে আবেদনকারী (বীর মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা) প্রার্থীদের সরকারের সর্বশেষ নীতিমালা অনুযায়ী মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক প্রদত্ত সনদপত্র এর সত্যায়িত কপি দাখিল করতে হবে।

৪।উত্তীর্ণ প্রার্থীকে প্রাথমিক অবস্থায় ০১ (এক) বছরের জন্য অন-প্রবেশনে নিয়োগ করা হবে। চূড়ান্তভাবে নির্বাচিত প্রার্থীকে যোগদানের সময় স্থানীয় সিভিল সার্জন/পবিসের রিটেইনার চিকিৎসকের নিকট হতে সুস্থতার স্বাস্থ্যগত সার্টিফিকেট দাখিল করতে হবে। “অন-প্রবেশন” থাকাকালীন অর্পিত দায়িত্ব ও কর্তব্যসমূহ যথাযথভাবে সম্পাদন, বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড কর্তৃক আয়োজিত নির্ধারিত প্রশিক্ষণে উত্তীর্ণ, বার্ষিক কর্মমূল্যায়ন ও পুলিশ ভেরিফিকেশন রিপোর্ট সন্তোষজনক বিবেচিত হলে

(পবিস নির্দেশিকা-৩০০-১৪, ৩০০-১৭, ৩০০-২৪ এবং ৩০০-৫১ মোতাবেক) শর্ত সাপেক্ষে পবিসের নিজস্ব বেতন কাঠামোর নির্ধারিত বেতন পরিধিতে নিয়মিত করণসহ মূল বেতন ও অন্যান্য প্রচলিত ভাতাদি প্রদান করা হবে। “অন-প্রবেশন” থাকাকালীন কর্মমূল্যায়ন সন্তোষজনক বিবেচিত না হলে অন-প্রবেশনের মেয়াদ পরবর্তী ০৬ (ছয়) মাস পর্যন্ত বর্ধিত করা যেতে পারে যা দুই বারের অধিক হবে না।

৫। সরকারী/আধা-সরকারী/স্বায়ত্তশাসিত সংস্থা/পল্লী বিদ্যুৎ সমিতিতে কর্মরত প্রার্থীকে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে।

৬।ইতোপূর্বে কোন পল্লী বিদ্যুৎ সমিতি হতে অপসারিত/বরখাস্তকৃত/স্বেচ্ছায় পদত্যাগকারী প্রার্থীকে উক্ত পদে আবেদন করার প্রয়োজন নাই। বাংলাদেশের কোন ফৌজদারী আদালত কর্তৃক দন্ড প্রাপ্ত হয়ে থাকলে আবেদন করার প্রয়োজন নাই।

৭।ময়মনসিংহ পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর কর্মকর্তা/কর্মচারীগণ এর প্রথম মাত্রার রক্ত সম্পর্কীয় আত্মীয় (First Blood) বা অত্র পবিসের কর্মকর্ত/কর্মচারীগণ -এর স্বামী/স্ত্রীর প্রথম মাত্রার রক্ত সম্পর্কীয় আত্মীয় (First Blood) এবং একইভাবে অত্র পবিস বোর্ডের এলাকা পরিচালক/মহিলা পরিচালকগণ-এর প্রথম মাত্রার রক্ত সম্পর্কীয় আত্মীয় (First Blood) আবেদন করার প্রয়োজন নেই। প্রার্থীকে উত্তম পারিবারিক ঐতিহ্য ও ন্যূনতম আর্থিক স্বচ্ছলতার অধিকারী হতে হবে। সহকারী ক্যাশিয়ার পদে নিয়োগ প্রদানের পূর্বে পবিস

০৮। ব্যবস্থাপনা কর্তৃক প্রার্থীর পারিবারিক স্বচ্ছলতা এবং পরিবারের অতীত ইতিহাস সরেজমিনে যাচাই-বাছাই করা হবে। যাচাই-বাছাই এর ক্ষেত্রে কোন অসংগতি পাওয়া গেলে বর্ণিত পদে “অযোগ্য” বিবেচনা করা হবে। নিয়োগের ক্ষেত্রে কোটা সংক্রান্ত বিধি-বিধান প্রতিপালনে সরকারি সর্বশেষ নির্দেশনা প্রযোজ্য হবে।

১০। তথ্য গোপন করে যদি কেউ নিয়োগ প্রাপ্ত হন তবে তাকে তদন্ত ব্যতিরেকে চাকুরীচ্যুত করা হবে এবং প্রেয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

১১। পরীক্ষা/স্বাক্ষাৎকারে অংশগ্রহণের জন্য কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না। নির্বাচনী পরীক্ষায় অংশগ্রহণের সময় প্রার্থীকে অবশ্যই সকল শিক্ষাগত ও অন্যান্য সনদপত্রের মূল কপি প্রদর্শন করতে হবে।

১২। অসম্পূর্ণ আবেদনপত্র তথা নির্ধারিত আবেদনপত্র যথাযথভাবে পূরণ করা না হলে বা আংশিক পূরণ করা হলে বা ভুল তথ্য প্রদান করা হলে স্বাক্ষর করা না হলে অথবা প্রার্থী কর্তৃক প্রদত্ত তথ্যে কোন গড়মিল পাওয়া গেলে আবেদনপত্র বাছাই প্রক্রিয়ার অর্থাৎ লিখিত পরীক্ষার বা পূর্বেই বা পরে যে কোন পর্যায়ে প্রার্থীতা বাতিল করা হবে। যদি কোন প্রার্থীর ক্ষেত্রে আবেদনপত্রের কোন অংশ প্রযোজ্য না হয় সেই ক্ষেত্রে “প্রযোজ্য নয়” উল্লেখ করতে হবে।

১৩। প্রার্থীদের লিখিত, ব্যবহারিক ও মৌখিক পরীক্ষা গ্রহণ করা হবে। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীরাই কেবল ব্যবহারিক ও মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য বিবেচিত হবেন।

১৫। খামের উপর অবশ্যই বড় অক্ষরে পদের নাম ও নিজ জেলা উল্লেখ করতে হবে। নিয়োগ সংক্রান্ত যে কোন বিষয়ে কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে। ০৩। 081 ০৫। ০৬ ০৭। 20

অনুলিপি: (জ্যেষ্ঠতার ক্রমানুসারে নয়। বিজ্ঞপ্তিটি আপনার নোটিশ বোর্ডে টানানোর অনুরোধসহ)

০১। জেলা প্রশাসক, ময়মনসিংহ।

০২। পুলিশ সুপার, ময়মনসিংহ।

০৩। নির্বাহী পরিচালক, বাপবিবোর্ড, ঢাকা।

০৪। পরিচালক, পবিস মানবসম্পদ/পবিস মনিটরিং ও ব্য. প. (কেঃ অঃ) পরিদপ্তর, বাপবিবোর্ড, ঢাকা।

০৫। সিনিয়র সিস্টেম এনালিস্ট, আইসিটি পরিদপ্তর, বাপবিবো, ঢাকা। (বাপবিবো- এর ওয়েবসাইটে প্রকাশের অনুরোধসহ)।

০৬। তত্ত্বাবধায়ক প্রকৌশলী, ময়মনসিংহ জোন, বাপবিবোর্ড, ঢাকা।

০৭। সিনিয়র জেনারেল ম্যানেজার/জেনারেল ম্যানেজার ০৮। ১/২/৩/৪।

৮। ডিজিএম, সদর-কারিগরী/ত্রিশাল/মাওনা/গফরগাঁও/শ্রীপুর/জামিরদিয়া মাষ্টারবাড়ী জোনাল অফিস, মপবিস-২।

০৯। এজিএম (প্রশাসন/অর্থ-হিসাব/অর্থ-রাজস্ব/এমএস/ওএন্ডএম/ইএন্ডসি), ময়মনসিংহ পবিস-২।

১০। এজিএম (ওএন্ডএম), বাটাজোর/কাওরাইদ সাব-জোনাল অফিস, ময়মনসিংহ পবিস-২।

১১। এজিএম (প্রশাসন), ময়মনসিংহ পবিস-২। (বিজ্ঞপ্তিটি দৈনিক পত্রিকায় প্রকাশের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশ প্রদান করা হলো)

১২। এজিএম (আইটি), ময়মনসিংহ পবিস-২। (বিজ্ঞপ্তিটি ওয়েবসাইটে প্রকাশের জন্য নির্দেশ প্রদান করা হলো)

১৩। নোটিশ বোর্ড/ওয়েব সাইট (Web: pbs2.mymensingh.gov.bd) ময়মনসিংহ পবিস-২। ১৪। অফিস কপি/মাস্টার কপি। সদয় অবগতির জন্য 10-09-24 মোঃ আকমল হোসেন)

ময়মনসিংহ পল্লী বিদ্যুৎ সমিতি-২ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪
ময়মনসিংহ পল্লী বিদ্যুৎ সমিতি-২ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ 3

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button