BPSC News

পুলিশ কিভাবে কল লিস্ট বের করে | How police get the call list

পুলিশ কিভাবে কল লিস্ট বের করে | How police get the call list: 👮‍♀️📞🚫: পুলিশ যদি যে কারো কল লিস্ট দেখতে চায়, তবে সেই নাম্বারের মাধ্যমে সিম অপারেটরের কাছে আবেদন করতে হবে। অপারেটর তাদের অনুমতি নিয়ে যেকোন ব্যক্তির কল লিস্ট বের করতে পারবে। এই ভাবে মূলত পুলিশ কল লিস্ট বের করে থাকে।

📋👥: পুলিশ বিশেষ অভিযানের জন্য বিশেষ কাজের জন্য এবং নিরাপত্তার স্বার্থে এমন পদক্ষেপ খুব সহজেই নিতে পারবেন। কোম্পানির সাথে কথা বলে অনুমতি নিতে হয় এবং কি কাজে কল লিস্ট উত্তোলন করবেন কোম্পানি সেই বিষয়ে আপনার একটি বিবৃতি নিবে। কোম্পানি যতক্ষণ না পর্যন্ত আপনাকে কল লিস্ট বের করার অনুমতি দিচ্ছে না ততক্ষণ পর্যন্ত আপনি আপনার সিমের কল লিস্ট বের করতে পারবেন না।

📞📃: সাধারণ জনগণের থেকে পুলিশের এই বিষয়ে অগ্রাধিকার বেশি না এটার জন্য যে কোন অপারেটরের নাম্বার যদি বের করা লাগে তাহলে সেই অপারেটরের কাস্টমার কেয়ারে গিয়ে পুলিশ নির্দিষ্ট একটি কারণ দেখিয়ে কল লিস্ট বের করতে পারবে।

আপনি যদি গ্রামীণফোন বা অন্য কোন অপারেটরের নাম্বারের কল লিস্ট বের করতে চান, তাহলে আপনাকে সেই অপারেটরের আধিকারিক অ্যাপসটি ডাউনলোড করে আপনার মোবাইলে ইনস্টল করে রাখতে হবে এবং সেই নাম্বারে ভেরিফিকেশন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। আপনি যে নাম্বারের কল লিস্ট বের করতে চান সেই নাম্বারটি সেখানে বসাতে হবে। যে নাম্বারটি থেকে আপনি কল লিস্ট বের করতে চাচ্ছেন, সেই নাম্বারে একটি ওটিপি কোড পাঠানো হবে এবং ওটিপি কোডটি অ্যাপে বসিয়ে লগইন সম্পন্ন করলেই আপনি সেই নাম্বারে কল লিস্ট দেখতে পারবেন। আপনি চাইলে আপনার প্রয়োজনীয় পদক্ষেপের জন্য স্ক্রিনশট নেওয়ার পরে সেগুলো সংরক্ষণ করে রাখতে পারবেন।

এখানে কিন্তু পুলিশ এইভাবে চেষ্টা করতে পারবে না এবং সাধারণ জনগণ অন্যের কল লিস্ট বের করতে পারবেন না। সে ক্ষেত্রে আপনাদেরকে অবশ্যই নির্দিষ্ট কাস্টমার কেয়ারে যোগাযোগ করে সেই নাম্বারের কল লিস্ট বের করতে হবে, এক্ষেত্রে শুধুমাত্র আপনার ক্ষেত্রে অথবা পরিচিত কোন ব্যক্তির ক্ষেত্রে যদি সিম আশেপাশে থাকে তাহলে আপনারা এইভাবে অন্যের কল লিস্ট বের করতে পারবেন, এক্ষেত্রে কিন্তু ওটিপি কোড অবশ্যই লাগবে।

বিশেষ অভিযানের সংক্ষেপে অথবা দূরের ব্যক্তির কল লিস্ট বের করতে সহায়তা অবশ্যই পুলিশের সাথে যোগাযোগ করতে হবে। যে কোন কোম্পানির সিমের কল লিস্ট পেতে আমরা সেই কোম্পানির সাথে যোগাযোগ করে তাদের অনুমতি প্রাপ্ত করতে পারি এবং এই পদ্ধতিতে অন্যের কল লিস্ট বের করতে পারি। তবে, অন্যের কল লিস্ট প্রাপ্ত করা সম্ভব নয় এবং সাধারণ সূচনা করা হয় না।

অন্যের কল লিস্ট প্রাপ্ত করার পদ্ধতি এবং সেই পদ্ধতিতে কীভাবে যোগদান করতে হয়, তা সম্পর্কে আমরা আরও বিস্তারিত তথ্য দেয়নি। মূলত, এই পদ্ধতিগুলি বিশেষ অভিযানের জন্য বা নিরাপত্তা উদ্দেশ্যে ব্যবহার করা হয়। আমরা এই সম্পর্কে আরও বিস্তারিত আলোচনা করতে চেষ্টা করব এবং আমাদের অন্যান্য সামগ্রীগুলি পড়তে আপনি সম্পূর্ণ স্বাগতম।

ফোন নাম্বার দিয়ে প্রেমিকার কল লিস্ট

আপনি যদি ফোন নাম্বার দিয়ে প্রেমিকার কল লিস্ট বের করতে চান তাহলে প্রেমিকার নাম্বারের অফিশিয়াল মোবাইল অ্যাপসটি ডাউনলোড করতে হবে তারপরে সেই নাম্বার দিয়ে অ্যাপসটি লগইন করবে প্রেমিকার কল লিস্ট বের করতে পারবেন। এই জন্য প্রেমিকার মোবাইল নাম্বারে একটি ওটিপি কোড যাবে সেটি দিয়ে অ্যাপসটি লগইন করতে হয়। এভাবে আপনারা ফোন নাম্বার দিয়ে প্রেমিকার কল লিস্ট বের করতে পারবেন।

কল লিস্ট চেক অনলাইন

অনলাইনের মাধ্যমে যদি কল লিস্ট চেক করতে চান তাহলে যেই অপারেটরের নাম্বার এর কল লিস্ট বের করতে চাচ্ছেন সেই অপারেটরের একটি মোবাইল অ্যাপস রয়েছে সেই অ্যাপস দিয়ে এবং যে নাম্বারের কল লিস্ট বের করতে চাচ্ছেন সেই নাম্বার দিয়ে অ্যাপসটি লগইন করে অনলাইনে কল লিস্ট চেক করতে পারবেন। ধরুন মাই জিপি অ্যাপস এর মাধ্যমে গ্রামীনের কোন একটি নাম্বারে কল লিস্ট বের করতে চাচ্ছেন তাহলে সেই নাম্বার দিয়ে অ্যাপসটি লগইন করে কল লিস্ট দেখতে পারবেন বা অনলাইনে কল লিস্ট চেক করতে পারবেন।

কল লিস্ট কতদিন থাকে

আপনি যদি কারো কললিস্ট বের করতে চান বা নির্দিষ্ট পরিমাণ দিনের কল লিস্ট বের করতে চান তাহলে চাইলেই যে কোন মুহূর্তে আপনি আপনার অপারেটর অনুযায়ী কাস্টমার কেয়ারে গিয়ে বিগত এক বছর অথবা যতদিন ইচ্ছা তত দিনের কল লিস্ট বের করতে পারবেন।

পুলিশ কিভাবে কল লিস্ট বের করে | How police get the call list

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button